Saturday 1 October 2016

নিয়ে নিন ওয়েবসাইটের রিয়েল ভিসিটরস

কিছুদিন আগে আমি মাত্র আমার ওয়েবসাইট খুললাম।কিন্তু দেখি আমার ওয়েবসাইট গুগলে প্রদর্শন করছে না। আমি মহা চিন্তায় পড়ে গেলাম। কিছুদিন নেট ঘাটাঘাটি করে জানতে পারলাম যে গুগলে পেজ দেখাতে হলে এসইও জানতে হয়। কিন্তু ১ দিনে তো আর শেখা সম্ভব নয়। তাই ধীরে ধীরে শিখতে শুরু করলাম। কিন্তু আমার সহ্য হচ্ছিল না। ফলে আবার নেট ঘাটাঘাটি শুরু। এবার টার্গেট আমার ওয়েবসাইটে রিয়েল ভিসিটরস আনা। সার্চ করে একটি ওয়েবসাইট পেলাম যার নাম TraffBoost. এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি দিনে ৫০+ ভিসিটরস আপনার ওয়েবসাইটে নিয়ে আসতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে একটু কষ্ট করতে হবে। কারণ "কষ্ট ছাড়া কেষ্ট মিলে না"। চলুন শুরু করা যাক।

প্রথমে আমি আমার ওয়েবসাইটের ভিসিটরস সংখ্যা দেখিয়ে নেই। আমি গত ২৮/০৯/২০১৬ তারিখে TraffBoost এ সাইন আপ করি। আর এই হল আমার Google Analytics এর স্ক্রিনশটঃ

লক্ষ করলে দেখবেন যে, আমার বাকি দিন গুলোর থেকে গতকালের ট্রাফিক ছিল সবচেয়ে বেশি ৩৫ জন। এটার জন্য একমাত্র ক্রেডিট যায় TraffBoost এর কাছে।

১. প্রথমে আপনাকে TraffBoost Registration লিঙ্কটিতে গিয়ে নিম্নের ফর্মটি পূরণ করতে হবে।

২. রেজিস্ট্রেশন কমপ্লিট হলে আপনার ড্যাশবোর্ড দেখাবে।

৩. এখানে আপনি অনেকগুলো ওয়েবসাইট দেখতে পাবেন যাদের পাশে এদের পয়েন্ট দেখানো হয়েছে। অর্থাৎ ওয়েবসাইটটিতে ক্লিক করে কয়েক সেকেন্ড অপেক্ষা করলে আপনি এত পয়েন্ট পাবেন। আপনার পয়েন্ট যত বেশি হবে আপনার ওয়েবসাইটের ট্রাফিক তত বেশি হবে।

৪. এবার আপনি উপরের ড্রপ ডাউন মেনু Websites থেকে My Websites এ যান।

৫. এখান থেকে লিস্টে আপনার ওয়েবসাইট অ্যাড করে নিন। প্রয়োজনীয় পয়েন্ট ঠিক করে নিন। ব্যাস আপনার কাজ শেষ।

এখন আপনি আপনার পয়েন্ট বাড়িয়ে নিন এবং ওয়েবসাইটের ভিসিটরস বুঝে নিন।

No comments:

Post a Comment